Realme Note 50 অফিসিয়ালি লঞ্চ হল বাংলাদেশে

Realme Note 50 অফিসিয়ালি লঞ্চ হল বাংলাদেশে, কি থাকছে ফোনটিতে?

ডিজিটাল সমৃদ্ধির অগ্রযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির দিক দিয়ে বাংলাদেশও ক্রমশ অগ্রসর হচ্ছে। সেই সাথে দেশে মুঠোফোন (Mobile Phone) ও ইন্টারনেটের ব্যবহার বাড়ছে। ডিজিটাল সেবার বিস্তৃতি ও উন্নতি ঘটিয়ে বাংলাদেশের বাজারে Realme একটি বহুল আলোচিত মুঠোফোন ব্র্যান্ড। আজ আমরা রিভিউ করতে চলেছি Realme Note 50 সম্পর্কে। ২০২৪ সালের জানুয়ারী এর ২৩ তারিখ আনুষ্ঠানীক ভাবে এটি ঘোষণা করা হয়। এরই একমাস পর আজ ২২-শে ফেব্রুয়ারি বাংলাদেশের বাজারে লঞ্চ করে Realme Note 50.

Realme Note 50 Officially Launched in Bangladesh
Realme Note 50 Officially Launched in Bangladesh

অফিসিয়ালি ফোনটির দাম নির্ধারন করা হয়েছে…

Models: Realme Note 50
Price in Bangladesh: 4GB+64GB – 10,999 Taka
4GB+128GB – 11,999 Taka

রিয়েল্মি Note 50 এর কম্বো প্যাকটির অসাধারন সব ফিচার, ডিজাইন, পারফরমেন্স আপনাকে দিবে এক অন্যমাত্রার অনুভূতি। সত্যি বলতে এর নজরকাড়া ডিজাইন , বড় ডিস্প্লে, মেগা ব্যাটারী এবং গেমিং প্রসেসর এই বাজেটে আপনার জন্য হতে চলেছে বেস্ট স্মার্টফোন। ২০২৪-এ বাজারে আসা এই নতুন মডেলটিতে আগের তুলনায় কি কি নতুন সংযোজন করা হয়েছে, কি কি বাদ দেওয়া হয়েছে, প্রসেসর এবং বডি সম্পর্কে, এর সুবিধা ও অসুবিধাসমুহ, আর সর্বোপরী স্মার্টফোনটি কাদের জন্য সবচেয়ে উপযোগী অর্থাৎ কারা কিনবেন সে সম্পর্কে থাকছে আমাদের নিজেস্ব মতামত। তাহলে চলুন শুরু করা যাক…

স্পেসিফিকেশন (Realme Note 50 Specifications):

বডি ও ডিজাইন:

১৬৭.২ মিমি লম্বা, ৭৬.৭ মিমি চওড়া এবং ৮ মিমি পুরুত্বের এই মোবাইলটির ওজন মাত্র ১৮৬ গ্রাম। এই বাজেটে স্মার্টফোনটা বেশ স্লিম ও ওজনেও হালকা ফলে ফোনটা হাতে ধরতে বেশ কম্ফোর্টেবল। এর সামনে অর্থাৎ ডিসপ্লে এর ঠিক উপরে মাঝ বরাবর একটি ওয়াটার ড্রপ নচ রয়েছে। এর পাওয়ার অন অফ বাটন ও ভলিউম আপ/ডাউন বাটন ডিসপ্লে এর ডান পাশে এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটিকেও ডান পাশে সেট করা হয়েছে। যেগুলো আসলেই বেশ সুবিধাজনক স্থানে দেওয়া হয়েছে। মোবাইলটি মোট ২টি রঙে দোকানগুলোতে পাওয়া যাবে। এই রংগুলো হল Sky Blue (স্কাই ব্লু) ও Midnight Black (মিডনাইট ব্ল্যাক)। স্লিম ও হালকা ওজনের হওয়া সত্ত্বেও স্মার্টফোনটিতে রয়েছে IP54 রেটিং (ধুলো এবং স্প্ল্যাশ বা পানি প্রতিরোধী)।

ডিসপ্লে:

Realme Note 50 Officially Launched in Bangladesh

স্মার্টফোনটিতে রয়েছে ৬.৭৪ ইঞ্চির 16.7M colors সাপোর্টেড একটি IPS LCD ডিসপ্লে। ডিসপ্লেটি একটি ৭২০ x ১৬০০ পিক্সেল রেজুলেশন এর একটি প্যানেল যার PPI বা “পিক্সেল পার ইঞ্চি” হল ২৬০. ডিসপ্লে প্যানেলটি 90Hz রিফ্রেশ রেট সমর্থিত। এছাড়া ডিসপ্লেটিতে রয়েছে ডায়নামিক আইস ল্যান্ড ফিচার যার নাম রিয়েলমি দিয়েছে “মিনি ক্যাপসুল (Mini Capsule)“। বিভিন্ন নোটিফিকেশন এর সাথে বিভিন্ন লুক এর সাথে আপনার সামনে উপস্থিত হবে। এছাড়া ডিসপ্লে প্যানেলটিতে রয়েছে 560 nits (peak) ব্রাইটনেস।

Realme Note 50 Officially Launched in Bangladesh

প্রসেসর ও অপারেটিং সিস্টেম:

স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে Android 13 এবং কাস্টম ইউআই হিসেবে রয়েছে Realme UI T এর সাপোর্ট। স্মার্টফোনটির প্রসেসিং ইউনিট বা, প্রসেসর হিসেবে রয়েছে Unisoc এর 12nm ফেব্রিকেশন এ নির্মিত Tiger T612 প্রসেসর। প্রসেসরটিতে রয়েছে সর্বোচ্চ 1.8 GHz Cortex ক্লক স্পিডের কোর, যার ফলে ইউজার এক্সপেরিয়েন্স হবে দুর্দান্ত

Realme Note 50 Officially Launched in Bangladesh

স্টোরেজ:

স্মার্টফোনটি ৪ জিবি র‍্যাম ভেরিয়েন্ট এ লঞ্চ হয়েছে। তবে ইন্টারনাল স্টোরেজ থেকে কিছু স্টোরেজকে র‍্যাম হিসেবে যোগ করার সুযোগ তো থাকছেই। স্মার্টফোনটি মোট৪ জিবি+৬৪ জিবি৪ জিবি+১২৮ জিবি ভেরিয়েন্ট এ লঞ্চ হয়েছে। এছাড়া ফোনটিতে থাকছে বাইরে থেকে অতিরিক্ত স্টোরেজ যোগ করার সুযোগ। বাইরে থেকে অতিরিক্ত স্টোরেজ যোগ করার জন্য রয়েছে ডেডিকেটেড মেমোরি কার্ড স্লট।

Realme Note 50 Officially Launched in Bangladesh

ক্যামেরা:

ফোনটির পিছনের দিকে রয়েছে দুটি ক্যামেরা ও একটি এলইডি লাইট এর ক্যামেরা মডিউল। উপর থেকে প্রথম ক্যামেরাটি একটি ১৩ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা। সর্বশেষ অর্থাৎ দ্বিতীয় ক্যামেরাটি ০.০৮ মেগাপিক্সেল রেজুলেশন এর অক্জিলিয়ারী লেন্স ক্যামেরা। যার সাহায্যে আপনি সুন্দর মানের ছবি এবং সর্বোচ্চ 1080p@30fps ভিডিও রেকর্ড করতে পারবেন।

Realme Note 50 Officially Launched in Bangladesh

ডিসপ্লে এর উপরের দিকে একটি পাঞ্চ হোল সেলফি ক্যামেরা। ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল রেজুলেশন এর একটি ওয়াইড ক্যামেরা। যার সাহায্যে আপনি সুন্দর মানের ছবি এবং সর্বোচ্চ 720p@30fps ভিডিও রেকর্ড করতে পারবেন।

ব্যাটারি:

Realme Note 50 Officially Launched in Bangladesh

মোবাইলটিতে নন-রিমুভয়্যবল লিথিয়াম পলিমার এর 5000 এমএএইচ মেগা ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার সাহায্যে আপনি গড়ে 130 ঘন্টা অবধি স্বাভাবিক ভাবে চালাতে পারবেন, 17 ঘন্টা ভিডিও প্লেব্যাক এবং 15 ঘন্টা নেট ব্রাউজিং করতে পারবেন। সেই সাথে আপনি টানা 8 ঘন্টা গেমিং এক্সপেরিয়েন্স পাচ্ছেন এই ডিভাইস টি দ্বারা। পুরো চার্জে, আপনি 3G নেটওয়ার্কে এ প্রায় 32 ঘন্টা পর্যন্ত কথা বলতে পারেন। ফোনটি পুরো চার্জের প্রায় 2:30 ঘন্টা সময় নেবে 10W চার্জিং সাপোর্টে। ওভারঅল আপনি যদি স্বাভাবিক ইউজার হয়ে থাকেন তাহলে আপনি ফুল চার্জে অনায়সে ২ দিন কাটিয়ে দিতে পারবেন।

সেন্সর ও সিকিউরিটি:

ফোনটিতে অ্যাক্সিলোমিটার, প্রক্সিমিটি, কম্পাস এবং লাইট সেন্সর রয়েছে। প্রাইভেসি ও সিকিউরিটি ফিচার হিসেবে মোবাইলটিতে থাকছে ডিভাইসটির ডান পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং এর সাথে ফোনটিতে আরো থাকছে ফেস আনলক অপশন। স্মার্টফোনটিকে আরো স্মার্ট করতে এতে থাকছে বেশ কিছু লোকেশন ব্যান্ড GPS, GLONASS, GALILEO.

Realme Note 50 Officially Launched in Bangladesh

নেটওয়ার্ক ও কানেক্টভিটি:

ডিভাইসটিতে রয়েছে ডুয়াল সিম (ন্যানো-সিম, ডুয়াল স্ট্যান্ড-বাই)। ফোনটি ২জি, ৩জি এবং ৪জি নেটওয়ার্ক সাপোর্ট করে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে Wi-Fi 802.11 a/b/g/n/ac, Bluetooth, GPS, USB type-C 2.0, ও FM radio এর সাপোর্ট।

দাম (Realme Note 50 Price in BD):

Realme Note 50 Officially Launched in Bangladesh

Realme Note 50 স্মার্টফোনটি ২০২৪ সালের ২২ই ফেব্রুয়ারি বাংলাদেশের বাজারে অফিসিয়ালি লঞ্চ হয়। স্মার্টফোনটি বর্তমানে বাংলাদেশের বাজারে 4GB/64GB ভেরিয়েন্টটি ১০,৯৯৯ টাকা ও 4GB/128GB ভেরিয়েন্টটি ১১,৯৯৯ টাকা মুল্যে পাওয়া যাচ্ছে। দাম বিবেচনায় মোবাইলটিতে স্পেসিফিকেশনে কিছু কমতি নেই বললেই চলে। সুতরাং, দাম বিবেচনায় ফোনটি হতে পারে একটি সাধ্যের মধ্যে সেরা স্মার্টফোন।

এছাড়াও, আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য আমরা ফোনটির কিছু সুবিধা এবং অসুবিধার তালিকা করেছি।

Pros (সুবিধা):

  • 6.74-ইঞ্চির বড় ডিসপ্লে
  • 90Hz রিফ্রেশ রেট সমর্থিত ডিসপ্লে
  • 13MP প্রধান ক্যামেরা
  • Tiger T612 এর 1.8 GHz প্রসেসর
  • Li-Po 5000 mAh ব্যাটারি
  • সর্বোচ্চ ৪জিবি র‍্যাম ২৫৬জিবি ইন্টারনাল স্টোরেজ
  • IP54, ধুলো এবং স্প্ল্যাশ প্রতিরোধী

Cons (অসুবিধা):

  • প্লাস্টিক বিল্ড কোয়ালিটি
  • 5MP সেলফি ক্যামেরা
  • 5G সমর্থিত নয়

সম্পূর্ণ স্পেসিফিকেশন দেখার জন্য এখানে ক্লিক করুন

Thank you so much for being with the BDPrice.com.bd family.
Our Facebook page BD Price.

The post Realme Note 50 অফিসিয়ালি লঞ্চ হল বাংলাদেশে appeared first on BDPrice.com.bd.

Post a Comment

Previous Post Next Post