এবার বাইক চলবে GAS এ, আসছে Bajaj এর CNG বাইক

আচ্ছা এমন যদি হতো- বাইক চালাবেন কিন্তু লাগবে না কোনো প্রকার তেল/পেট্রোল বা চার্জ! তাহলে কেমন হতো? ভাবছেন সেটা কি করে সম্ভব? হ্যাঁ সেটাও সম্ভব! শিরোনাম দেখে এতক্ষণে হয়তো কিছুটা আন্দাজ করতে পেরেছেন। চলুন বিস্তারির জেনে নেওয়া যাক। বাজাজ(Bajaj) ইন্ডিয়ার পাশাপাশি বাংলাদেশের বাজারে ও খুব জনপ্রিয় একটি বাইক ব্রান্ড। সেইসাথে বাজাজ এর পালসার (Pulsar) সিরিজ বাইক প্রেমিদের কাছে খুব জনপ্রিয়। বিশেষ করে বাংলাদেশের বাইক প্রেমিদের কাছে Bajaj Pulsar এর ১৫০ সিসি সেগমেন্ট এর বাইক গুলো তুমুল জনপ্রিয়।

আপনারা জানলে সত্যিই অবাক হবেন, এই বাজাজের হাত ধরেই Bajaj Pulsar সিরিজেই আসতে চলেছে CNG চালিত বাইক। বাজাজের এমডি(MD) রাজীব বাজাজ সম্প্রতি এক সাক্ষাৎকার এ জানিয়েছেন বাজাজ বাইকের জনপ্রিয়তা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। তিনি আরো জানিয়েছেন যে, বাজারে ১০০ সিসি থেকে ১৫০ সিসি এর গ্রাহক সংখ্য সবথেকে বেশি। এমনকি এই ধরনের গ্রাহক এর সংখ্য ক্রমে বাড়বে ছাড়া কমবে না। এই বিশেষ আয়োজনে তিনি জানান বাজাজের পক্ষ থেকে চলতি বছরের শেষের দিকে এবং আগামী বছরের শুরুতে ৬ টি মডেল এর বাইক বাজারে আসার সম্ভাবনা রয়েছে। যার মধ্যে পালসার সিরিজে যোগ হতে পারে বাজাজের সবচেয়ে বড় বাইক অর্থাৎ উচ্চ সিসি এর বাইক। সেটি হতে পারে ৪০০ সিসি এর একটি বাইক, যেটি Bajaj Pulsar 400cc নামে বাজারে আসতে পারে। Bajaj Pulsar এর ১০০ সিসি থেকে ১৫০ সিসি সেগমেন্ট-এর মধ্যে CNG চালিত বাইক আসবে, এমনটা আশা করে যাচ্ছে।

আরো পড়ুনঃ

CNG চালিত বাইক, বিষয়টা বাইক প্রেমিদের মাঝে উদ্বেগ তৈরী করেছে। অনেকেই আবার হয়তো এই CNG নিয়ে অনেকটা দ্বিধায় আছেন। আচ্ছা চলুন সংক্ষেপে একটু জেনে নেই এই CNG মূলত কি? সিএনজি এর পূর্ণরূপ হল সংকুচিত প্রাকৃতিক গ্যাস, ইংরেজিতে Compressed Natural Gas(CNG)। সিএনজি হল এমন একটি জ্বালানী যা ডিজেল, পেট্রোল এবং এলপিজি এর পরিবর্তে ব্যবহার করা যেতে পারে।

বাইক উৎপাদনকারী প্রতিষ্ঠান বাজাজ এর মতে এই CNG চালিত বাইক বর্তমান পেট্রোল চালিত বাইক এর তুলনায় ৫০% সাশ্রয়ী হবে।

Thank you so much for being with the BDPrice.com.bd family.
Our Facebook page BD Price.

The post এবার বাইক চলবে GAS এ, আসছে Bajaj এর CNG বাইক appeared first on BDPrice.com.bd.

Post a Comment

Previous Post Next Post